Breaking

Friday, January 8, 2016

প্রয়োজনীয় add-ons! আপনার Mozilla ব্রাউজার এর জন্য! Must Read!!!!!

আসসালামু আলাইকুম! কেমন আছেন সবাই! আশা করি ভালো আছেন!  শুরুতেই ক্ষমা চেয়ে নিচ্ছি কারন আমি নতুন টিউনার। হয়তো অনেক ভুল হতে পারে। তাই আগে থেকে ক্ষমা চেয়ে নিলাম।





আমি আপনাদের সাথে কিছু প্রয়োজনীয়  add-ons  শেয়ার করব। আগে থেকে কেউ যদি এগুলো ব্যবহার করে থাকেন তাহলে দুঃখিত।
প্রথমেই যেই add-ons এর কথা বলব এটা হল  Fire Shot: webpage screenshot+edit । এটি দিয়ে  আপনি যেকোন ওয়েব পেজ এর স্থির চিত্র নিতে পারবেন। আপনি যেকোন সময় screen shot বা চিত্র ধারন করে তা সরাসুরি এডিট করতে পারবেন! মাঝে মাঝেই আমাদের বিভিন্ন ওয়েব পেজ টি পরে প্রয়োজন পরতে পারে, তাই সেক্ষেত্রে আপনি এই add-onns টি দিয়ে পেজ  টির একটি স্থিরচিত্র নিয়ে রেখে দিতে পারেন।
add-ons টি এখান থেকে নিতে পারবেন।
এবার যেই add-ons টির কথা বলব সেটি হল flagfox । এই add-ons টি খুবই কাজের। আপনি যখন কোন ওয়েব সাইটে যাবেন তখন এই add-ons টির মাধ্যমে আপনি সেই সাইট টির IP, server country,Domain Nationality দেখাবে। মানে আপনি যেই সাইটে যাবেন আপনি বুঝতে পারবেন সাইট টি কোন দেশের। 😉
- add-ons টি এইখানে পাবেন।
এবার যে add-ons টির দিব সেটি এটি সিকিউরিটি add-ons!
এর নাম Ghostery. এই add-ons টি আপনাকে বলে দিবে আপনাকে কে কে ট্র্যাক করছে বা কে ফলো করছে। মানে আপনি নেট এ কোথায় কোথায় ঘুরে বেরাচ্ছেন তা কিছু কম্পানী বা কেউ ফলো করছে।  এক্ষেত্রে কোন unknown কোন source আপনাকে ফলো করলে আপনি তাকে ব্লক করতে পারবেন। এতে আপনি আপনার বিভিন্ন তথ্য চুরি হওয়া থেকে নিজেকে রক্ষা করতে পারবেন।
add-ons টি পাবেন এইখানে
এই add-ons টি দিয়ে আপনি যেই সাইট টি ভিসিট করছেন সেই সাইট টির সাথে মিল রেখে অন্য সাইট দেখাবে, এছাড়া সাইট টির global rank,Country Rank, Category Rank, Traffic Source etc. দেখাবে। এটিও আপনার কাজে লাগতে পারে।
এই add-ons টি এইখানে পাবেন।
সবশেষে ধন্যবাদ পোষ্ট টি পড়ার জন্য। (নাও পরতে পারেন :D)
ভুল হলে ক্ষমা করে দিবেন। :)

No comments:

Post a Comment